Call us : 09032-56212

শুভ মুজিব শতবর্ষ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছপদ্ধতিতে সি-ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে

Published: 2022-08-21

 জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছপদ্ধতিতে সি-ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত পরীক্ষা আয়োজনের মধ্যদিয়ে চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কার্যক্রমের সমাপ্তি হয়েছে। ২০ আগস্ট শনিবার দুপুর ১২-১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।
সি-ইউনিটের ভর্তি পরীক্ষায় ১,৫০৫ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৯৩ জন। পরীক্ষায় উপস্থিতির হার প্রায় ৯৪ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, বিজ্ঞান অনুষদ ভবনের মোট ২৫ টি কক্ষে সি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় গুচ্ছভর্তি পরীক্ষা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীরা সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আমাদের যারা এই পরীক্ষা আয়োজনের সাথে সংশ্লিষ্ট ছিলেন তারা দিন রাত পরিশ্রম করে এটি আয়োজন করেছেন।
তিনি  আরোও বলেন, প্রতিটি কক্ষে পরীক্ষার্থীদের উপস্থিতির মাত্রা ছিল লক্ষণীয়। তাদের এই উপস্থিতিই প্রমাণ করে যে লেখা পড়ার প্রতি ছাত্রসমাজের অনেক আগ্রহ। লেখাপড়া করে তারা তাদের ভবিষ্যৎকে গড়তে অত্যন্ত দৃঢ়প্রতিজ্ঞ।এছাড়াও এ সময়  সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।