Call us : 09032-56212 Vaccine Registration

শুভ মুজিব শতবর্ষ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

Published: 2021-03-28

প্রদীপ প্রজ্বলন, পুষ্পস্তবক অর্পণ, নাটক ,আর্ট ক্যাম্প, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ দুইদিন ব্যাপি নানাবিধ কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পালিত হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এবার বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্ণ হওয়ায় অনুষ্ঠানটি সুবর্ণ জয়ন্তী হিসেবে পালিত হয়।

দুই দিনব্যাপি অনুষ্ঠানের অংশ হিসেবে ২৫শে মার্চ সন্ধ্যা সাতটায় চির উন্নত মম শির ও
বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রাঙ্গনে প্রদীপ প্রজ্বলন করা হয়। এরপর নাটক, লাঠি খেলা, নৃত্য পরিবেশনসহ রাত ৯টায় গোটা ক্যাম্পাসে ব্লাক আউট কর্মসূচী পালন করা হয়।

২৬ শে মার্চ সকাল সাড়ে এগারটায় জাতীয় সংগীত সহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর চির উন্নত মম শির ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রথমে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শিক্ষক সমিতি , বঙ্গবন্ধু নীল দল, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ,কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি,হল কর্তৃপক্ষ, ডীন বৃন্দ , বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল সহ অন্যান্যরা পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর ব্যবসায় প্রশাসন অনুষদের সামনের চত্বর থেকে পায়রা অবমুক্ত করন করা হয়।