Call us : 09032-56212

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা-৪ অনুষ্ঠিত

Published: 2024-05-15

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা-৪ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মঙ্গলবার (১৪ মে) বিকেলে প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. তুষার কান্তি সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সঞ্চালনা করেন এপিএ ফোকাল পয়েন্ট ও অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, বিশ্ববিদ্যালয়কে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। আর এজন্য সকলকে একত্রিত থেকে কাজ করে যেতে হবে। অপপ্রচারে বিচলিত হওয়া যাবে না। যারা এ ধরনের অপপ্রচারে যুক্ত থাকেন তারা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করতে চায়। তারা আমাদের ভালো কাজ দেখে না। তারা বিশ্ববিদ্যালয়কে ধ্বংস করতে চায়। তাই এদেরকে উপেক্ষা করে আমাদের কাজ করে যেতে হবে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে।
উপস্থিত অংশীজনের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আপনারা ভালো কাজ করছেন। দুয়েকজন দুষ্ট মানুষের কাছে আপনারা আত্নসমর্পণ করবেন না। দুষ্টরা সবসময় ঐক্যবদ্ধ থাকে কিন্তু ভালো যারা তাদের মধ্যে কোনো একতা নেই। তাই ভালো যারা তাদের ঐক্যবদ্ধ হতে হবে।
ইউজিসি এপিএ র‌্যাংকিংয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নতির চিত্র তুলে ধরে বলেন উপাচার্য, আমরা ২০২১ সালে ৩৯তম ছিলাম ২০২২ সালে ২৯তম হয়েছি। এরপর ২০২৩ সালের র‌্যাংকিংয়ে আমরা ১৪তম হয়েছি। আমাদের এই সাফল্যে অনেকের গাত্রদাহ শুরু হয়েছে। কিন্তু আমরা এতে বিচলিত নই। আমরা আমাদের লক্ষ্যপূরণে কাজ করে যাবো। আমরা আগামীতে প্রথম দশের মধ্যে স্থান করে নিতে চাই।
সভায় বিভিন্ন বিভাগ/দপ্তর প্রধানগণসহ নানা অংশীজনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।