Call us : 09032-56212

ভলিবল প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Published: 2023-11-23

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্তঃ বিভাগ (ছাত্র) ও আন্তঃঅনুষদ (ছাত্রী) ভলিবল প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এসময় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য বলেন, ‘শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি মোটোকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় পরিচালনা করছি। একইসাথে আমি খেলার উপরও গুরুত্বারোপ করেছি। খেলার জন্য একটি স্পোর্টস ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে, যা অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। সুতরাং এই খেলা শুধু স্বল্প সময়ের জন্য নয় বরং বছরব্যাপী খেলাধুলার জন্য। ছাত্রছাত্রীদের অংশগ্রহণ থাকলে তাদের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখা হবে।’
আজ ২২ নভেম্বর ২০২৩ তারিখ বুধবার বিকালে শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ(ছাত্র) ভলিবলে পপুলেশন সায়েন্স বিভাগ চ্যাম্পিয়ন হয় এবং মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগ রানার আপ হয়। অপরদিকে আন্তঃঅনুষদ (ছাত্রী) প্রতিযোগিতায় কলা অনুষদ চ্যাম্পিয়ন এবং বিজ্ঞান অনুষদ রানার আপ হয়।
কেন্দ্রীয় ক্রীড়া কমিটির সভাপতি ও মাননীয় উপাচার্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‘ সকলের সহযোগিতায় আজ ভলিবল প্রতিযোগিতা খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হলো। এজন্য আয়োজক কমিটি, শারীরিক শিক্ষা বিভাগ, অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টরিয়াল বডি, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। আর এভাবেই সবাই মিলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকলের প্রতি আহŸান জানান তিনি।
মেয়েদের খেলাধুলায় অংশগ্রহণের বিষয়ে মাননীয় উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, ‘মেয়েদের খেলাধুলার ক্ষেত্র তৈরি করার সময় এসেছে। আজ আন্তঃঅনুষদ প্রতিযোগিতায় মেয়েদের ভলিবল খেলা দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। এসময় মেয়েদের জন্য আলাদা খেলার জায়গা নিয়ে ভাবনার কথা বলেন মাননীয় উপাচার্য।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। এসময় আচার্য শ্রীদীনেশচন্দ্র সেনের প্রপৌত্রী অধ্যাপক দেবকন্যা সেন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ভলিবল প্রতিযোগিতা আয়োজক কমিটির আহবায়ক ও চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. তপন কুমার সরকার, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, শারীরিক শিক্ষা বিভাগের দপ্তর প্রধান ও অতিরিক্ত পরিচালক জিয়া উদ্দিন মন্ডলসহ অন্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য গত ১৪ নভেম্বর ২০২৩ তারিখ সকালে শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। গত ৯ দিনে মোট ২৪টি বিভাগ ও ৬টি অনুষদের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।