Call us : 09032-56212

শুদ্ধাচার সংক্রান্ত কর্ম পরিকল্পনার বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অবহিতকরণ সভা

Published: 2023-12-11

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রণীত বার্ষিক কর্মপরিকল্পনা (এপিএ) র‌্যাংকিংয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অবস্থান ধরে রেখে সেটিকে আরও সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য যার যার দায়িত্ব থেকে কাজ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি পুনরায় আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। তিনি বলেছেন, অন্যরা আমাদের প্রতিযোগী হয়ে উঠছে। তাই ইউজিসি র‌্যাংকিংয়ে আমাদেরকে আমাদের অবস্থান ধরে রাখতে হবে। এখান থেকে নামার কোন সুযোগ নাই।
সোমবার (১১ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে শুদ্ধাচার সংক্রান্ত কর্ম পরিকল্পনার বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুদ্ধাচার কমিটি আয়োজিত সভাটি বাস্তাবায়ন করে আইকিউএসি।
সভায় উপস্থিত অংশীজনদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে যারা যুক্ত তাদের কিন্তু দায়িত্বশীলতা অনেক বেশি। আপনারে ভাবতে হবে এটি আপনাদের রিজিক, আপনার পেশা, এটা দিয়ে আপনরা জীবন চলে, সংসার চলে। আপনি পেশার প্রতি অনুগত থাকবেন নাকি ব্যক্তিগত সম্পর্ককে গুরুত্ব দিবেন সেটি আপনাকে নির্ধারণ করতে হবে। ইউজিসি যে বার্ষিক কর্মপরিকল্পনা দেয় সেটি বাস্তবায়নে সকলকে আরও বেশি দায়িত্বশীল ও কর্তব্যপরায়ন হওয়ার তাগিদ দেন উপাচার্য।
আইকিউএসি পরিচালক প্রফেসর ড. সাহাবউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। স্বাগত বক্তব্য দেন কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সেমিনারে সূচনা বক্তব্য ও সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম। এসময় আইউকিউএসি অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. তুষার কান্তি সাহাসহ অন্যরা উপস্থিত ছিলেন।