Call us : 09032-56212

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর ১ম বার্ষিক প্রতিবেদন প্রকাশিত

Published: 2023-10-05

রতিষ্ঠার ১৭ বছর পর প্রথমবারের মতো বার্ষিক প্রতিবেদন প্রকাশ করলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। বুধবার (৪ অক্টোবর ২০২৩ ) দুপুরে উপাচার্য কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম বার্ষিক প্রতিবেদনের (২০২১-২০২২) মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।
এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, ১ম বার্ষিক প্রতিবেদন সম্পাদনা পরিষদের আহবায়ক প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, সদস্য সচিব তানিয়া আফরিন তন্বী, অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) ও পিএস টু ভাইস চ্যান্সেলর এস এম হাফিজুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পারিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউদ্দৌলাহ প্রধানসহ অন্যরা।
মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করার পর আমি শিক্ষা, গবেষণা ও উন্নয়ন ‘মটো’ হিসেবে গ্রহণ করি। এই বিশ্ববিদ্যালয়ে ইতঃপূর্বে কোনো বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হয়নি জেনে খানিকটা অবাক হই। একটি বিশ্ববিদ্যালয়ের বাৎসরিক সার্বিক কর্মকান্ড উল্লেখ যেখানে থাকার কথা সেই প্রয়োজনীয় দলিলটি প্রকাশ না হওয়া বিশ্ববিদ্যালয়ের পরিপ্রেক্ষিতে কাম্য নয়। এরপরই আমরা বার্ষিক প্রতিবেদন প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করি।
সম্পাদনা পরিষদকে সাধুবাদ জানিয়ে উপাচার্য বলেন, প্রথম বার্ষিক প্রতিবেদন সময়ের সাথে ইতিহাসের দলিল হয়ে থাকবে। তাই এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। সময় ও পরিশ্রমসাধ্য এই কাজটি সকলের প্রচেষ্টায় সম্পন্ন হয়েছে। আমি সকলকে আমার সাধুবাদ জানাই। ভবিষ্যতেও কাজের এই ধারা অব্যাহত থাকবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।