Call us : 09032-56212

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথম পিএইচ.ডি সেমিনার অনুষ্ঠিত

Published: 2022-11-09

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ সেশনের পিএইচ.ডি  প্রোগ্রামের আওতায় “Edge detection based image stenography for higher embedding performance” শীর্ষক গবেষণা কাজের প্রথম সেমিনার অনুষ্ঠিত হয়।

০৮ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।গবেষণা  প্রস্তাবক জনাব হাবিবা সুলতানা  এবং সুপারভাইজার কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. এ. এইচ. এম .কামাল ।এছাড়া আলোচক হিসেবে ছিলেন উক্ত বিভাগের প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান।

০৯ নভেম্বর বুধবার একই প্রোগ্রামের আওতায় আরও একটি সেমিনার অনুষ্ঠিত হয়।”Improving the embedding performance of DNA Sequence based data hiding schemes”শীর্ষক গবেষণার  প্রস্তাবক জনাব মাহবুবুন নাহার এবং সুপারভাইজার কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. এ. এইচ. এম .কামাল ।আলোচক হিসেবে ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ড. তুষার কান্তি সাহা।

সেমিনার এর সূচনাতে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন “দেশ ও জাতীকে এগিয়ে নিয়ে যেতে গবেষণার কোন বিকল্প নেই।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.জান্নাতুল ফেরদৌস,প্রফেসর ড.মো.মিজানুর রহমান, প্রফেসর ড.মো. সুজন আলী।