Call us : 09032-56212

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘জয়ধ্বনি মঞ্চ’ উদ্বোধন

Published: 2022-11-17

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য ‘জয়ধ্বনি মঞ্চ’ নামে একটি মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়েছে।কাজী নজরুল ইসলামের কবিতা থেকে চয়ন করা হয়েছে ‘জয়ধ্বনি’ শব্দটি।১৬ নভেম্বর বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর নবনির্মিত মঞ্চটি উদ্বোধন করেন।

ব্যবসায় প্রশাসন অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে, কেন্দ্রীয় লাইব্রেরীর পাশে অবস্থিত দৃষ্টিনন্দন মঞ্চটি পেয়ে শিক্ষক-শিক্ষার্থীরাও দারুণ খুশি।

এসময় উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, মঞ্চটিকে শুধু সহশিক্ষার কার্যক্রমের জন্য ব্যবহার করলেই হবে না বরং আমাদের যে চারটি পারফরমিং আর্টসের বিষয় রয়েছে, সেসব বিষয়ের শিক্ষার্থীরাও এই মঞ্চ ব্যবহার করে তাদের প্রস্তুতি গ্রহণ করতে পারবে।মঞ্চটি ব্যবহারের জন্য একটি নীতিমালা তৈরি করে দেওয়া হবে বলে উপাচার্য জানান। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নানা পরিকল্পনার কথা তুলে ধরে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি সবাই একটি দল হিসেবে কাজ করতে পারি, একে অন্যকে সহযোগিতা করতে পারি, তাহলে শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি লক্ষ্য পূরণ করে একটি বিশ্বমানের স্মার্ট ক্যাম্পাস গঠন করা সম্ভব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সুজন আলী, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক রামিম আল করিম। সঞ্চালনা করেন বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার।